দ্রুত গুগল এডসেন্স এপ্রুভ পাওয়ার পরামর্শ

Scroll Down

ইমেজ দেখেই হয়তো বুঝে গেছেন কি সে গুড নিউজ । আসলেই আমার কাছে এটি খুব বড় একটি গুড নিউজ। অনেক দিন প্রতিক্ষায় থাকার পর গুগল এডসেন্স এপ্রুভ পেয়েই গেলাম। তাহলে চলুন কিভাবে পেলাম ? কত দিন সময় লাগলো ? জেনে নেওয়া যাক।

প্রথম থেকেই শুরু করি, যখন আমি ডোমেইন হোস্টিং কিনেছিলাম । আমি জানতাম যে, কাস্টম ডোমেইন হোস্টিং ছাড়া গুগল এডসেন্স এপ্রুভ পাওয়াটা খুব কষ্টের। তাই প্রথমেই ডোমেইন হোস্টিং কিনে নিয়েই শুরু করেছিলাম।

তখন ভাবছিলাম সাইটটি ডিজাইন করে কয়েকটি পোস্ট করলেই মনে হয় এ্যাডসেন্স পেয়ে যাব। কিন্তু ব্যাপারটি হলো উল্টা। আমার এডসেন্স পেতে বেশ কিছু সময় লেগে গেছে।

Domain & Hosting কিনেছিলাম 17-07-2020 তারিখে। WordPress setup, Theme Installation (থিম হিসেবে আমি নিয়েছিলাম ডিভি থিম), পেইজ ডিজাইনসহ প্রথম ১০টা পোস্ট করতে আমার সময় লেগেছিল প্রায় ৩০ দিন। আমি মনে করেছিলাম যে, ১০টা পোস্ট করার পর এ্যাডসেন্স-এর জন্য আবেদন করবো। তাই প্রথম ১০টি পোস্ট করেছিলাম।

পরবর্তীতে আরো দুটি পোস্টসহ অন্যান্য পেজ যেমন, Contact Us, Terms & Condition, About Us and Privacy Policy Page তৈরি ও কনটেন্ট রেডি করতে আরো এক মাস সময় লেগে গেল। সব মিলিয়ে প্রায় দুই মাস পর এডসেন্স-এর জন্য আবেদন করি, ১৭ই জুলাই-২০২০ তারিখে।

যাইহোক মনে করলাম সব তো ঠিকঠাক আছে, ঠিক থাকবেই বা না কেন ? আমরা তো সব কিছুই ঠিকঠাক দিয়েছি। তাহলে তো খুব তাড়াতাড়ি এপ্রুভ পাওয়ার কথা। আবেদন করার পর প্রতিটা দিন ক্যালেন্ডার-এ গোল দাগ দিয়ে হিসাব করতাম। কিন্তু ১দিন যায়, ২দিন যায় কোন খবর নাই।  এভাবে প্রায় দুই সপ্তাহ হয়ে যায় কোন খবর নাই। দুই সপ্তাহ পর হঠাৎ Mail আসলো “unfortunately your site isn’t ready to show ads” কেমনটা লাগে বলেন ?

আমি ভাবলাম আমার কিছু কিছু ইমেজ হয়তো Copy Past ধরছে। এটা ভেবে সব ইমেজগুলো আবার নিজের মতো করে এডিট করলাম, আরো কিছু পোস্ট করলাম এবং আবার আবেদন করলাম। এবারও দুইদিন পর Mail আসলো “unfortunately your site isn’t ready to show ads” । 

দুই বার যখন এমন আসলো, আমি হতাশ হয়ে পরলাম এবং কিছুদিন পোস্ট করাই ছেড়ে দিলাম। প্রায় ৪মাস কোন পোস্ট করিনি।

হঠাৎ মনে হলো আমি তো এটা ভুল করতেছি। এড না শো করুক কিন্তু সাইটে যদি পোস্ট করতে থাকি এক সময় না এক সময় এটা কাজে আসবে। এটা ভেবেই আবার পোস্ট করা শুরু করলাম।

আরো কয়েকটা পোস্ট করে গত ২৬-০২-২০২১ তারিখে আবার এ্যাডসেন্স-এর জন্য আবেদন করি।

আবারও সেই একই Mail “unfortunately your site isn’t ready to show ads” . তবে এবার এডসেন্স একাউন্ট এ গিয়ে দেখি, ওখানে বলেছে আপনার ওয়েব সাইটে <head></head> এর মধ্যে কোন শর্ট কোড পাওয়া যায়নি। আবার শর্ট কোর্ডটি কপি করে জায়গা মতো বসিয়ে দিলাম এবং আবার আবেদন করলাম। আমি ভাবছিলাম মনে হয় হবে না। হয়তো এমন সমস্যা আছে আমার ওয়েব সাইটে যার কারণে এ্যাপ্রুভ দিচ্ছে না। 

যাইহোক অবশেষে গত ০৪-০৩-২০২১ তারিখে মেইল চেক না করেই হঠাৎ ওয়েব সাইটে ঢুকলাম এবং সাথে সাথে আমি তো অবাক! আমার সাইটে এড শো করছে। মেইলে ঢুকলাম সেখানে বলেছে –

দ্রুত গুগল এডসেন্স এপ্রুভ

এই পোস্টিতে আমি বাস্তব যে সমস্যার সম্মুখীন হয়েছি তাই তুলে ধরার চেষ্টা করেছি। যারা নতুন তাদের মনে হাজারো রকমের প্রশ্ন হয়। যেমন আমার হয়েছে।

যাইহোক, যারা নতুন এ্যাডসেন্স এর জন্য আবেদন করেছেন বা করবেন বলে ভাবছেন তারা অবশ্যই আমার এই পরামর্শ গুলো ফলো করবেন তাহলে নিশ্চয় দ্রুত গুগল এডসেন্স এপ্রুভ পেয়ে যাবেন। ইনশাআল্লাহ!

  • অবশ্যই টপ ডোমেইন যেমন, dot.com, dot.info, dot.org ইত্যাদি নিবেন। তাতে গুগলের চোখে ভালো হতে পারবেন। নেমচিপ থেকে ডোমেইন ও হোস্টিং ক্রয় করা যেতে পারে।
  • হাই স্পিড হোস্টিং সার্ভিস নিবেন। কমদামি ও স্লো হোস্টিং কখনো ক্রয় করবেন না। বাজারে অনেক কমদামে হোস্টিং সার্ভিস পাওয়া যায়, যা শুধু নামেই হোস্টিং, কাজে আর কিছুই হয় না।
  • ওয়ার্ডপ্রেসের ক্ষেত্রে প্রিমিয়াম কোয়ালিটির থিম নির্বাচন করতে হবে। অনেক ফ্রি থিম পাওয়া যায় এগুলো ব্যবহার করা যাবে না। কারণ ফ্রি অনেক থিমের মধ্যে ভাইরাস থাকে অথবা না থাকলেও এ্যাডসেন্স সাপোর্ট করে না। সুতরাং প্রিমিয়াম থিম নেওয়াই ভালো। থিম নিতে পারেন Themeforest.net থেকে। 
  • কয়েকটি পেজ অবশই রাখবেন যেমন, Home, Terms & Condition, About Us, Contact Us, Privacy Policy and Others Page. মোটামুটি প্রতিটা পেজে বেশ কিছু কনটেন্ট রাখতে হবে। প্রতিটা পেজের ডিজাইন যেনো প্রোফেশনাল হয়।
  • যে পোস্টগুলো করবেন সেগুলো যাতে কোন কপি পেস্ট না হয়। প্রতিটা পোস্ট বেশ ভালোমানের হতে হবে। পোস্টের এলাইনমেন্ট যেন ঠিক থাকে। এভাবে আসতে আসতে কমপক্ষে ২৫ – ৩০টি পোস্ট করুন। প্রতিদিন একটি করে পোস্ট করুন, না পারলে অন্ত্যত সপ্তাহে ৩টি পোস্ট করুন। এতে গুগল সার্চ ইঞ্জিনে ভালো ফলাফল পাওয়া যাবে।
  • সর্বশেষ আমি বলবো কমপক্ষে ৩ মাস অপেক্ষা করার পর এডসেন্স এর জন্য আবেদন করুন। ইনশাআল্লাহ সাকসেস হবেন।

এখনো তো সেভাবে ইনকাম শুরু হয়নি তাই বলতে পারছি না যে কত ভিউ-এ কত ইনকাম হয় । আগামী আরর্টিকেলে তা তুলে ধরার চেষ্টা করবো ইনশাআল্লাহ। সবই ভলো থাকুন আর উক্ত বিষয়গুলো মাথায় রেখে সামনে চলতে থাকুন।

Read More Article

Tech
Md. Robiul Islam

Top 10 eCommerce Site in Bangladesh 2021

বাংলাদেশে অনলাইন শপিং ২০১৯ ও তেমন জনপ্রিয় ছিল না। ২০২০ – ২০২১ এ এসে অনলাইন শপিং ব্যপকভাবে জনপ্রিয়তা পেয়েছে। অনেকেই অনলাইন ব্যবসার প্রতি ঝুকে পরছে।

Read More »

ডেটাবেজ ম্যানেজমেন্ট সিস্টেম

অসংখ্যাবাচক/বর্ণবাচক বা নন নিউমেরিক ডেটা কাকে বলে?উত্তরঃ যে সমস্ত ডেটা সংখ্যা প্রকাশ না করে বর্ণ, শব্দ, ছবি, গ্রাফিক্স ইত্যাদি প্রকাশ করে তাকে নন-নিউমেরিক ডেটা বলে।

Read More »

2 thoughts on “দ্রুত গুগল এডসেন্স এপ্রুভ পাওয়ার পরামর্শ”

  1. how to earn money without investment

    Useful info. Fortunate me I discovered үoսr website accidentally, and
    Ӏ am surprised ԝhy the accident dіdn’t took place earlier!
    Ι bookmarked it.

  2. Online money making Sites

    Hiya! I ҝnow this іs kinda off topic һowever I’d figured I’d ask.
    Ꮃould you be intеrested iin trading ⅼinks oor
    mаybe guest writing а blog arricle օr vice-versa? Μy site
    gⲟes over a loot of the same subjects aѕ yoᥙrs аnd I feel
    wwe ϲould greatlү benefit from eacһ otһer. If yoս aгe intereѕted feel frse tօ send me an email.

    I loߋk forward to hearing from yοu! Excellent blog Ƅy thе waү!

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *